Message from the principal.

                                              

অধ্যক্ষের কথাঃ

মাগুরা জেলার একমাত্র সরকারি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরের কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান মাগুরা টেকনিক্যাল স্কুল ও কলেজ, মাগুরা। কারিগরি শিক্ষা সম্প্রসারণের লক্ষ্যে ১৯৬৫ সালে ভোকেশনাল ট্রেনিং ইনস্টিটিউট, মাগুরা নামে স্থাপিত হয় এই প্রতিষ্ঠান। ২০০৩ সালের শেষ দিকে আগামী দিনের দেশ ও জাতির কর্ণধার বর্তমান ও ভবিষ্যত ছাত্র সমাজকে দক্ষ জনশক্তি হিসাবে গড়া ও দারিদ্র বিমোচনের লক্ষ্যে এবং কারিগরি শিক্ষার ব্যাপক প্রসারের উদ্দেশ্যে শিক্ষা কারিকুলামকে আন্তজার্তিক মানের সঙ্গে সামঞ্জস্য করে আধুনিকায়নের মাধ্যমে সরকারি আদেশে ভোকেশনাল ট্রেনিং ইনস্টিটিউট, মাগুরা এর পরিবর্তে নামকরণ  হইয়াছে মাগুরা টেকনিক্যাল স্কুল ও কলেজ, মাগুরা।  অত্র প্রতিষ্ঠানটি ৩.৭৭ শতক জমির উপর মাগুরা জেলা শহরের প্রাণকেন্দ্রে জেলা প্রশাসকের কার্যালয়ের অনতি দূরে জেলা সদর হাসপাতাল এবং পি.টি.আই এর মাঝখানে ঢাকা-যশোর-কুষ্টিয়া মহাসড়কের দক্ষিণ পার্শ্বে সবুজ গাছপালায় সমৃদ্ধ মনোরম পরিবেশে অবস্থিত।


সরকারি  শ্রমনীতির পর্যালোচনা এবং আন্তজার্তিক শ্রম বাজার জরিপের পরিপ্রেক্ষিতে দেশের জনশক্তিকে জন সম্পদে  রূপান্তরের লক্ষ্যে মাগুরা টেকনিক্যাল স্কুল ও কলেজ, মাগুরা দেশে বিদেশে কর্মক্ষেত্র সৃষ্টি ও উচ্চতর শিক্ষা কার্যক্রমকে আরো উন্নত করিবার জোর তৎপরতা অব্যাহত রেখেছে। কারিগরি শিক্ষা বোর্ডের নিয়মানুযায়ী আসন সংখ্যার ভিত্তিতে ছাত্র-ছাত্রী ভর্তি কার্যক্রম এবং আধুনিক পদ্ধতিতে ব্যবহারিক ও থিওরী ক্লাস পরিচালিত হইয়া থাকে। বিগত বছর গুলোতে কারিগরি শিক্ষা বোর্ডের ফলাফলের পরিসংখ্যান অনুযায়ী অত্র প্রতিষ্ঠান উল্লেখযোগ্য স্থান লাভ করিয়াছে।

পরিশেষে মাগুরা টেকনিক্যাল স্কুল ও কলেজ, মাগুরা এর অগ্রযাত্রা অব্যহত রাখার জন্য মহান রাব্বুল আলামিনের কাছে কায়মনো বাক্যে প্রার্থনা করছি। সকলের দোয়া কামনান্তে।

 

 

মোঃ আইয়ূব আলী

অধ্যক্ষ
মাগুরা টেকনিক্যাল স্কুল ও কলেজ
মাগুরা।